গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে বরিশালের মেয়ে নিপা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> একটার ওপর আরেকটা এভাবে করে মাত্র এক মিনিটে ৭১ টি কয়েন রেখে গিনেস বিশ্ব রেকর্ডে নাম লিখিয়ে নিলেন বরিশালের মেয়ে নুসরাত জাহান নিপা। এরমধ্যে তিনি হাতে পেয়ে গেছেন গিনেস ওয়ার্ড রেকর্ড কর্তৃপক্ষ প্রেরিত স্বীকৃতির সনদ। আর এতে নিপার স্বামীসহ বাবা-মা এবং শুভাকাঙ্ক্ষীরাও বেশ উচ্ছ্বসিত।

নুসরাত জাহান নিপা (৩০) বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা ও রাজনীতিবিদ দেওয়ান আব্দুর রশিদ এবং গৃহিনী মোসাম্মৎ পারভীনের একমাত্র কন্যা। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে ক্যামেস্ট্রিতে মাস্টার্স পাশ করে বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকুরি করছেন,সেইসাথে অনলাইনের একটি প্লাটফর্মে নিজেকে ভলান্টিয়ার হিসেবেও যুক্ত রেখেছেন। বেসরকারি একটি ব্যাংকের কর্মকর্তা কাজী সামসুজ্জামানের সঙ্গে বিয়ে হয়েছে ৪ বছর আগে। তার সাথে নগরীর নথুল্লাবাদ সংলগ্ন লুৎফর রহমান সড়কে বর্তমানে বসবাস করছেন নিপা।

তিনি বলেন, এভাবে করে ২০১৫ সালে ১ মিনিটে ৬৯ টি কয়েন স্তূপ করে টাওয়ারের মতো বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান। এরপর চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারবো না। যা হোক এরপর থেকে অনুশীলন শুরু করি এবং চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। এরপর ২৪ নভেম্বর অ্যাভিডেন্সসহ ভিডিও বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার ওপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১ টি কয়েন রাখতে সক্ষম হই।কয়েন যোগানো, ভিডিও বানানোসহ পুরো কাজে আমারা স্বামী সহায়তা করে গেছেন।
তিনি বলেন, গেলো ৩০ নভেম্বর মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙ্গে আমার রেকর্ড গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানতে পারি। আর মঙ্গলবার কাঙ্ক্ষিত সনদটি হাতে পাই।

তিনি আরও বলেন, এটি পাওয়ার পর স্বামীসহ বাবা-মা, শশুরবাড়ির লোকজন সবাই বেশ খুশি। শুভাকাঙ্ক্ষীরা অনেকেই অভিনন্দন জানাচ্ছেন।