বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে বাউফলের কেশবপুর, কালিশুরী, ধুলিয়া, কাছিপাড়া, কালাইয়া ও চন্দ্রদ্বীপসহ উপজেলঅর বিভিন্ন এলাকায় গরু চুরির হিড়িক পড়েছে । এলাকায় এখন বিরাজ করছে গরু চুরির আতঙ্ক জানা গেছে, গত ১৫ দিনে কেশবপুর ইউনিয়ন থেকেই শতাধিক গরু, মহিষ ও ছাগল চুরি হয়েছে । কৃষি নির্ভর এই উপজেলার গ্রাম-গঞ্জে প্রত্যেক কৃষকের ২-৪টি বা তার অধিক গরু রয়েছে।

কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের আবুল কাশেম ফরাজী জানান, তিনি দিনের বেলা মমিনপুর চরে ৪টি গরু ঘাস খাওয়ানোর জন্য নিয়ে যান। বিকালে গিয়ে দেখেন তার একটি গরুও নেই। পরে অনেক খোঁজাখুঁজি করেও তিনি গরুগুলো আর পাননি।

কেশবপুরের বাসিন্দা কাওসার ব্যাপারী নামের এক ব্যক্তি জানান, গত বৃহস্পতিবার মধ্যেরাতে তার গোয়াল ঘর থেকে ৪টি গরু চুরি হয়েছে। গরুগুলোর মূল্য সাড়ে ৩লাখ টাকা। গরুগুলেঅ খোঁজাখুঁজি করে না পেয়ে রবিবার বাউফল থানায় তিনি একটি অভিযোগ দাখিল করেছেন। এ ছাড়াও ওই এলাকার সুলতান মুন্সি, হোসেন রাড়ি, লালমোহন দাস, তাপস দাস, আউয়ালহাওলাদার, সেকান্দার হাওলাদার, শহিদুল, সাইফুল, কবির খন্দকারের গরু চুরি হয়েছে। গরু চুরি ভয়ে অনেকে কৃষক গোয়াল ঘরে পাহারা বসিছেন। আবার অনেকে গোয়াল ঘরে রাত যাপন করছেন।

এ ব্যাপারে বাউফল থানার ওসি আল মামুন সাংবাদিকদের বলেন, ‘দুর্গম এলাকায় কয়েকটি গরু চুরির ঘটনা ঘটেছে। তাই কোরবানীর ঈদকে সামনে রেখে আমার রাত্রিকালীন পুলিশি টহল জোরদার করেছি। আশা করছি এ ধরনের সমস্যা আর হবে না।’