কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম

মোঃ জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের চাঁদকাঠী গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৮ আগষ্ট) দুপুরে মো. লিটন হাওলাদার (৪৫) ও তাঁর ছেলে মো. রিপনকে (১৮) পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে। আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে চাঁদকাঠী গ্রামের লিটন হাওলাদারের সঙ্গে একই গ্রামের প্রতিবেশী মো. রফিক মৃধার জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। আজ বৃহস্পতিবার সকাল সাতটার দিকে লিটন হাওলাদের কয়েকটি কবুতর রফিক মৃধার ঘরের টিনের চালায় গিয়ে বসে। এতে তিনি ক্ষুব্ধ হয়ে দুটি কবুতর মেরে ফেলেন। এ নিয়ে লিটন হাওলাদের সঙ্গে রফিক মৃধার কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রফিক মৃধার নেতৃত্বে তিনজন লিটন হাওলাদারকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে। বাবার চিৎকার শুনে ছেলে রিপন এগিয়ে গেলে তাঁকেও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়। স্থানীয় লোকজন লিটন ও রিপনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান।

তবে রফিক মৃধা ওই ঘটনার সঙ্গে জড়িত না বলে দাবি করেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন,‘বিষয়টি তাঁর জানা নাই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’