হিজলায় খাল দখল ও দূষনমুক্ত করার দাবীতে মানববন্ধন

হিজলা(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় খাল দখল ও দূষন মুক্ত রাখার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৫ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৫ টায় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বান্দের হাট এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বাধ মুক্ত খাল চাই, বিশুদ্ধ পানি চাই এই শ্লোগান নিয়ে স্থানীয়রা বাসিন্দারা ও বান্দেরহাট ব্যবসায়ীরা এ মানববন্ধন পালন করে। উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বান্দের হাট লেমুয়া – গুয়াবাড়িয়া)মধ্যবর্তী খাল বন্ধে পায়তারা চলছে। স্থানীয়রা বাসিন্দা ও বান্দেরহাট ব্যবসায়ীদের উদ্যেগে এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাজার ব্যবসায়ী খোকন তালুকদার,মাসুদুর রহমান কাজী,হান্নান হাওলাদার প্রমূর্খ। অবসরপ্রাপ্ত বি ডি আর কর্মকর্তা হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন এ খালের দুই পাশে প্রায় ৫ শত পরিবারের বসবাস।একটি কুচক্রি মহল এটি বন্ধ করে মাছ চাষের পায়তারা করছে।

এ খালের রয়েছে অনেক পরিবারের রেকর্ডী সম্পত্তি।এটি বন্ধ করে ঘের তৈরী করলে অনেক পরিবার পানি সংকটে ভুগবে।দুই পাশের শশত একর জমি ধান চাষ ফসল উৎপাদন ব্যাহত হবে।তাই ঐ প্রভাবশালী মহলকে এই পরিকল্পনা থেকে সরে আসার আহব্বান করেন।তিনি তার বক্তব্যে আরো বলেন যদি এখানে খাল বন্ধ করে মাছের ঘের তৈরীর চেষ্টা করে।তাহলে বড় ধরনের কর্মসূচী দিতে বাধ্য হব।