ঘরের মাঠে রংপুরের কাছে সিলেটের লজ্জার হার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: যে উইকেটে সিলেট স্ট্রাইকার্সের ব‌্যাটাররা ছটফট করেছে, সেই উইকেটে রংপুর রাইডার্সের ব‌্যাটারদেরও ছটফট করার কথা। কিন্তু রংপুরের বোলাররা যেরকম ফণা তুলে ছোবল মারতে পেরেছিলেন, সিলেটের বোলাররা সেরকম ফণা তুলে ছোবল মারতে পারেননি।

ফলে ম‌্যাচে আর তীব্রতা সৃষ্টি হয়নি। অনেকটা একপেশে হয়ে উঠে। ঘরের মাঠে প্রথম ম্যাচেই তাদেরকে হারের স্বাদ দিল রংপুর রাইডার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার দিনের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় রংপুর।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৯২ রানের পুঁজি গড়তে পারে স্বাগতিক সিলেট। যা ২৬ বল হাতে থাকতে পেরিয়ে যায় রংপুর। যদিও নবম ওভারে মেহেদি হাসান ও শোয়েব মালিককে পর পর দুই বলে তুলে নিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন সিলেট অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তবে রনি তালুকদার ২৮ বলে ৪১ রানের অপরাজিত ইনিংসে দলকে সহজ জয়ই এনে দিয়েছেন।

মোহাম্মদ নওয়াজ ১৩ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া ওপেনার মোহাম্মদ নাঈম ২১ বলে ১৮ রান করেন। সিলেটের পক্ষে মাশরাফী সর্বাধিক ২ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির ও রেজাউর রহমান রাজা।

এর আগে রংপুরের বোলিং তোপে দিশেহারা ছিল সিলেট। ১২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। সেখান থেকে ৬ রান যোগ করতে হারায় আরও ২ উইকেট। তবে এরপর অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে সঙ্গে নিয়ে অষ্টম উইকেটে ৪৮ রান যোগ করেন তানজিম হাসান সাকিব। সুবাদে ৯ উইকেটে ৯২ রানের পুঁজি পায় সিলেট।

অথচ একটা সময় বিপিএলের সর্বনিম্ন রানের রেকর্ড হয়ে যায় কি-না, সেই শঙ্কায় ছিল স্বাগতিক দল। তানজিম সাকিব ৩৬ বলে ৪১ রান করেন ৫ চার ও ২ ছক্কায়। মাশরাফী ২১ বলে ২ ছক্কায় ২১ রান করেন।

রংপুরের পক্ষে সর্বাধিক ৩টি করে উইকেট নিয়েছেন আজমতউল্লাহ ওমরজাই ও হাসান মাহমুদ। ২ উইকেট নিয়েছেন মেহেদি হাসান। হারিস রউফের শিকার ১ উইকেট। ম্যাচসেরা হয়েছেন আজমতউল্লাহ ওমরজাই। সিলেটের এটি দ্বিতীয় হার। তবে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে তারা। চতুর্থ জয়ের স্বাদ পাওয়া রংপুর ৮ পয়েন্ট নিয়ে আগের মতোই চতুর্থ স্থানে।