সাংবাদিকের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বেসরকারি টেলিভিশন এশিয়ান টিভির ঝালকাঠি জেলা প্রতিনিধি সাইফুল ইসলামের নামে দায়ের করা মিথ্যা ও যড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

নলছিটি সাংবাদিক সমাজের আয়োজনে বুধবার (২৯ মার্চ) বিকেলে স্থানীয় প্রেসক্লাব সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার দপদপিয়া ইউনিয়নে ছাত্রলীগের দলীয় পদ নিয়ে দুটি গ্রুপ বিবাদে লিপ্ত হয়। এরই জের ধরে উভয়গ্রুপের মধ্যে কয়েক দফা মারামারি হয়। যার ফলে উভয়পক্ষই আইনের আশ্রয় নেয়।

এরমধ্যে মো. আশিকুর রহমান নামে এক যুবক গত ২৮ মার্চ ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলায় সাংবাদিক সাইফুল ইসলামকে উদ্দেশ্যমূলকভাবে আসামি করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, নলছিটি প্রেসক্লাবের সভাপতি ও শিক্ষক এনায়েত করিম, আবদুল কুদ্দুস তালুকদার, সহ-সভাপতি মিলন কান্তি দাস, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন মনু, এইচ এম সিজার, ঝালকাঠি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক কেএম সবুজ, এমএ হাসান, মোস্তাফিজুর রহমান রিপন, তপন দাস, মশিউর রহমান এবং খালিদ হোসেন তালুকদার প্রমুখ।

বক্তারা অবিলম্বে সাংবাদিক সাইফুল ইসলামের নামে করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করাসহ দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান। সাংবাদিক সাইফুল ইসলাম বলেন, আমাকে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মামলায় জড়ানো হয়েছে।

ঘটনার দিন আমি এলাকায় ছিলাম না। মারামারি সম্পর্কে আমি কিছু জানিও না। একটি পক্ষ আমাকে হয়রানি করার জন্য এ মামলা দিয়েছে।

এ ব্যাপারে মামলার বাদী মো. আশিকুর রহমানের সাথে মুঠোফোনে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।