জমজম ইনস্টিটিউট ৭১’র চেতনার উদ্যোগে মহান বিজয় দিবস  উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি, পুষ্পমাল্য অর্পণ, আলোচনা, প্রামাণ্যচিত্র, শপথ, বিজয় সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার সকালে জাতীয় সংগীতের সুরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান সূচনা করা হয়। পরে জমজম ইনস্টিটিউটের হল রুমে প্রতিষ্ঠানটির ইনস্টটিউটের চেয়ারম্যান মো. মাসুদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের আঞ্চলিক সমন্বয়ক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার ড. বাহাউদ্দিন গোলাপ, সিটি ডেন্টাল কলেজের সহযোগি অধ্যাপক ডা. দেবাশীষ দে রিজন, ডেইলি স্টার এর বরিশাল প্রতিনিধি এম জহুরুল ইসলাম জুয়েল, জমজম ইনস্টিটিউটের পরিচালক অর্থ মো. আজমল হক, মেডিকেল অফিসার ডা. সুব্রত হালদার, মোঃ মহসিন সুজন ও ৭১’র চেতনা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ লোকমান হোসেন, জমজম ইনস্টিটিউট ৭১’ চেতনার সভাপতি মীর মোঃ জোবায়ের, সাধারণ সম্পাদক হৃদয় প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সকল শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও ৭১’র চেতনার সদস্যরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন ৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী বরিশালের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, শপথ পাঠ করানো, মাদক বিরোধী আন্দোলন, বাল্যবিবাহ রোধে সচেতনা বৃদ্ধি ও মানব স্বাক্ষর পতাকা তৈরির কার্যক্রম পরিচালিত হচ্ছে।