ঝালকাঠির নলছিটিতে ট্রাকভর্তি প্রায় আড়াই টন (৭০ মণ) জাটকা জব্দ করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় থেকে জাটকাগুলো জব্দ হয়। জাটকাসহ আটক দুই জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নলছিটি থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. মারুফ আহম্মেদের নেতৃত্বে নলছিটি থানা পুলিশের একটি টিম দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে প্রায় আড়াই টন জাটকাসহ একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড-১৪-৬৭০৮) জব্দ করে। ওই সময় ট্রাকচালক মো. ইলিয়াস হোসেন ও হেলপার মো. মোয়াজ্জেম হোসেনকে আটক করে পুলিশ।

রাতেই আটকদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজি পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার জানান, জব্দকৃত মাছগুলো জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজি ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মারুফ হোসেন মিনারের উপস্থিতিতে উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।