বরিশাল শহরে রাস্তার ওপরে ফেলে প্রকাশ্যে আখি নামে এক কলেজছাত্রীকে পিটিয়েছেন এক যুবক। এই ঘটনায় অভিযুক্ত ওই যুবক অনিক রহমান চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যারাতে শহরের কালিবাড়ি রোডের সম্মুখ এলাকায়।

গ্রেপ্তার বখাটে অনিক রহমান চৌধুরী শহরের চৌমাথা এলাকার আনিস চৌধুরীর ছেলে।

পুলিশ জানিয়েছে- মারধরের শিকার বরিশাল ‘ল’ কলেজের ছাত্রী এই অনিকের সাবেক প্রেমিকা।

ঘটনা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে- কলেজছাত্রীকে রাস্তার বসে বেধড়ক পিটুনি দেন বখাটে অনিক। একপর্যায়ে প্রচন্ড মারধরে কলেজছাত্রী সড়কের ওপরে পড়ে যান। ওই সময় অনিক মেয়েটিকে এলোপাতারি লাথি দিতে থাকেন।

বিষয়টি প্রত্যক্ষ করে কলেজছাত্রীকে উদ্ধার করতে ছুটে যান বরিশাল প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক নাসিমুল হকসহ বেশ কয়েকজন। ওই সময় কলেজছাত্রীকে উদ্ধার করতে গিয়ে তারাও বখাটে অনিকের হামলার শিকার হয়েছেন।

তখন থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। গ্রেপ্তারের খবর পেয়ে তার চাচা ডা. ‍এমআর চৌধুরী থা্নায় ছুটে ‍এসে তদ্বির শুরু করেন। কিন্তু পুলিশ পুরো বিষয়টি সম্পর্কে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে অবগত হয়েছে। যে কারণে সেই সুপারিশ আর ধোপে টেকেনি।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আসাদুজ্জামান ওই কলেজছাত্রীর বরাত দিয়ে বরিশালটাইমসকে জানিয়েছেন- দীর্ঘ ৭ থেকে ৮ বছর আখির সাথে অনিকের হৃদয়ঘটিত সম্পর্ক ছিল। সাম্প্রতিকালে অনিক সেই সম্পর্ক ভেঙে দিয়ে নতুন আরেকটি মেয়ের সাথে প্রেম শুরু করেন।

সেই মেয়ের সাথে কালিবাড়ি রোডের মুখে দেখতে পেয়ে রাগে তাদের কাছে ছুটে গিয়ে কারণ জিজ্ঞাসা করেন আখি। তখন অনিক ক্ষুব্ধ হয়ে আখিকে মারধর করেন। ওই সময় সাংবাদিকরা তাকে বাঁচাতে গেলে তাদের ওপরেও হামলা করেন।

এই ঘটনায় কলেজছাত্রী অর্থাৎ আখির অভিযোগের প্রেক্ষিতে একটি মামলা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি আসাদুজ্জামান।’