বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বৈদ্যুতিক শর্ট সাকির্ট থেকে সৃষ্ট আগুনে ২২ দোকান ও বসতবাড়ি পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

শনিবার (২০ অক্টোবর) ভোরে সাড়ে ৫টার দিকে বাকেরগঞ্জ বন্দরের থানা থেকে লঞ্চঘাট পর্যন্ত এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি জা‌নি‌য়ে‌ছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম মাসুদুজ্জামান।

তিনি জানান, ভোরে সাড়ে ৫টার দিকে বাকেরগঞ্জ বন্দরের থানা থেকে লঞ্চঘাট পর্যন্ত এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের আগুন নেভায় ।

ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা জানায়, ভোরে ওই বন্দরের একটি খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারিপাশের ছড়িয়ে পড়ে। এতে দোকান ও বসতবাড়িতে আগুন লেগে যায়। খবর পেয়ে বরিশাল, নলছিটি ও পটুয়াখালীর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ৬টার দিকে আগুন নেভায়। তার আগেই পুড়ে যায় দু’টি বসত ঘর, দু’টি ডেকোরেটরসহ ২২টি দোকান। অগ্নিকাণ্ডে কয়েক দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী সালেহ মুস্তানজির জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতি নিরূপণ করে, আর্থিক সহায়তার জন্য ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হ‌য়ে‌ছে।