ফেসবুকে অপপ্রচার, অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে ঝালকাঠির বিতর্কিত যুবক মো. মনির হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। জেলা শহরের বিশিষ্ট ঠিকাদার সানাউল হক গাজী বাদি হয়ে গত ১১ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ঝালকাঠি সদর থানার ওসিকে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দিয়েছেন।

মামলার আসামি মনির হোসেন ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠি জেলেপাড়া এলাকার মো. কদম আলীর ছেলে। তিনি এলাকায় কোরিয়া মনির নামে পরিচিত বলে জানা গেছে।

বাদির পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাওসার হোসাইন আদালতে এ মামলাটি দায়ের করেন। তিনি বলেন, ফেসবুকে কুরুচিপূর্ণ, অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশ করায় মনিরকে আসামি করে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক) ও ২৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আদালত এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ঝালকাঠি সদর থানার ওসিকে নির্দেশনা দিয়েছেন।

এর আগে মনির ঝালকাঠি জেলার একাধিক সাংবাদিক, শিক্ষক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে ফেসবুকে অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশ করে অপপ্রচার চালান বলে অভিযোগ রয়েছে।