নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: বরিশাল শহরের ২৩ নম্বর ওয়ার্ডের একটি খোলা মাঠ থেকে মাথাবিহিন ছাগলের দেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে সন্ধার মঝামাঝি এক সময়ে ছাগলটির মাথা কেটে নেওয়া হয়। কিন্তু কে বা কারা এই নৃশংস ঘটনার জন্ম দিলো তা নিশ্চিত হওয়া যায়নি। তবে এই ঘটনাকে কেন্দ্র করে পুরো ২৩ নম্বর ওয়ার্ডে আতঙ্ক বিরাজ করছে। পাশাপাশি মালিক অসহায় বৃদ্ধ আব্দুল হালিম পোষা প্রাণীটিকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দক্ষিণ সাগরদী ইয়ার উদ্দিন খলিফা সড়কের বাসিন্দা আব্দুল হালিম মঙ্গলবার দুপুরে ছাগলটি পার্শবর্তী গাবতলা এলাকার একটি খোলা মঠে বেঁধে রাখেন। বিকেলে স্থানীয়রা দেখতে ছাগলটির মাথা কেটে শরীরটি মাঠে ফেলে রাখা হয়। এই খবর ছড়িয়ে পড়লে আশপাশের বাসিন্দারা দেখতে ছুটে আসেন। তবে কে বা কারা ছাগলটির মাথা কেটে নিলেও তা নিশ্চিত হওয়া যায়নি।

অনেকের অনুমান আব্দুল হালিমের সাথে শত্রুতা রয়েছে এমন কেউ ঘটনাটি ঘটিয়েছে। নতুবা এলাকাবাসীর মধ্যে ভীতি ছড়িয়ে দিতেও কোন চক্র এমনটি করে থাকতে পারে। এদিকে পালিত ছাগলকে নৃশংস ভাবে গলা কেটে হত্যার ঘটনায় কাদছেন মালিক আব্দুল হালিম।

২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহার জানিয়েছেন, খবর পেয়ে তিনি সেখানে লোক পাঠিয়েছিলেন। এই ঘটনাটি সম্পর্কে ইতিমধ্যে সংশ্লিষ্ট কোতয়ালী থানা পুলিশকে তিনি অবহিত করেছেন। পাশাপাশি বৃদ্ধ আব্দুল হালিমকে এই ঘটনায় ভেঙে না পড়ার পরামর্শ দিয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন কাউন্সিলর।