বার্তা পরিবেশক, ঝালকাঠি:: ঝালকাঠির রাজাপুরে গাছবোঝাই একটি নৌকার ধাক্কায় সন্ধ্যা নদীর ওপরে থাকা একটি সেতু ভেঙে পড়েছে। বুধবার (১১ ডিসেম্বর) ভোরে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের তালুকদার হাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় সেতুটি ভেঙে নৌকার ওপর পড়লে গাছসহ নৌকাটিও ডুবে যায়।

স্থানীয় বাসিন্দা মো. বাবুল তালুকদার বরিশালটাইমসকে জানান, ভোরে গাছবোঝাই নৌকাটি সেতুতে ধাক্কা দিলে বিকট শব্দে সেতুটি ভেঙে নৌকার ওপর পড়ে নদীতে ডুবে যায়। এ সময় নৌকার মাঝি সুমনকে (৩৫) উদ্ধার করেন স্থানীয়রা। তবে তিনি অক্ষত আছেন।

স্থানীয়রা জানান, রাজাপুর ও পিরোজপুরের কাউখালী উপজেলাকে সংযুক্ত করা এই সেতুটি দুই উপজেলার মানুষের যোগাযোগের ক্ষেত্রে বড় ভূমিকা রাখে। নদীর দুই পাড়ে প্রায় ১২টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। সেতুটি ভেঙে পড়ায় শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে।

নৌকার মাঝি মো. সুমন বরিশালটাইমসকে বলেন- নৌকার সঙ্গে গাছ বেঁধে স্বরূপকাঠি যাওয়ার পথে সেতুর সঙ্গে ধাক্কা লাগে। ভোরে ঘন কুয়াশার কারণে সেতুটি দেখতে না পাওয়ায় এ দুর্ঘটনা ঘটে।

শুক্তগড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুল হক বরিশালটাইমসকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। বর্তমানে দুই পাড়ের মানুষ নৌকায় যাতায়াত করছে। দ্রুতই সেতুটি পারাপারের উপযোগী করা হবে।’