‘পথ পথিকের সৃষ্টি করে না, পথিকই পথের সৃষ্টি করে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই রোভার স্কাউট সদস্য ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে অতিক্রম করার লক্ষে গত বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে পিরোজপুরে পৌঁছেছেন।

তারা হলেন, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আলিম মোল্যা এবং একই বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাকিব হোসেন হৃদয়।

আগেরদিন বুধবার গোপালগঞ্জ থেকে পায়ে হেঁটে যাত্রা শুরু করে পিরোজপুরে পৌঁছে তারা সরকারি সোহরাওয়ার্দী কলেজ ও আফতাবউদ্দিন মহাবিদ্যালয়ে গিয়ে রোভার স্কাউট কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ প্রসঙ্গে রোভার সদস্য সাকিব হোসেন হৃদয় জানান, প্রেসিডেন্ট রোভার স্কাউট (পি.আর.এস) অ্যাওয়ার্ড অর্জনের উদ্দেশ্যে তারা ৫ দিনে ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করেন। এ লক্ষে তারা গোপালগঞ্জ থেকে শুরু করে পটুয়াখালীর কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ পর্যন্ত যাবেন।

তিনি আরও জানান, এ পরিভ্রমণের সময় পথে জনসাধারণকে ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সচেতন করা হবে। এছাড়া পরিভ্রমণের মাধ্যমে নতুন কিছু জানা যাবে, পথে দর্শনীয় স্থান এবং ঐতিহাসিক স্থান সম্পর্কে জানা ও তথ্য সংগ্রহ করা যাবে।