বার্তা পরিবেশক, অনলাইন:: কবি সাহিত্যিকদের মতে প্রেম স্বর্গ থেকে স্বর্গীয় সুখ নিয়ে আসে ঠিকই তবে সেটা পেতে হলে নির্বাচন করতে হবে সঠিক নারী। ভুলক্রমে যদি ভুল নারীর খপ্পরে পরেন তাহলে স্বর্গীয় সুখ ত দুরের কথা পুরে মরবেন জাহান্নামের আগুনে।

সুতরাং, প্রেম করার ক্ষেত্রে সঠিক নারী নির্বাচন খুবই জরুরি একটি ব্যাপার। বিভিন্ন ঘবেষণয় উঠে এসেছে এর পক্ষে নানা সমধান। আমরা আজকে জানবো প্রেম করার ক্ষেত্রে কোন পাঁচ ধরনের নারীদের এড়িয়ে চলবো।

নারীবাদ:

সমাজে যা কিছু খারাপ হচ্ছে, এবং যা আগামী দিনে হতে চলেছে তা সবই পুরুষদের জন্য হয়েছে এবং হবে। শুধু তাই নয়, এঁরা সব ব্যাপারে নিজেদের শ্রেষ্ঠ ভাবেন। বিশ্বে এমন কোনও কাজ নেই যা এঁরা পুরুষদের থেকে ভালো করতে পারেন না। আপনি যা খুশি করুন, মন পাবেন না।

টাকা আর টাকা:

ব্র্যান্ডেড পোশাক, হিরের আংটি কোনও কিছু চাইতেই কোনও কুন্ঠা নেই আপনার গার্লফ্রেন্ডের? সময় নিন, একটু ভেবে দেখুন। এত চাহিদা পরবর্তী সময়েও সামলাতে পারবেন তো!

রাগ যখন অস্ত্র:

সামান্য কোনও বিষয়েও আপনার গার্লফ্রেন্ড রেগে আগুন তেলে বেগুন! কথায় কথায় এই মারি কি সেই মারি অবস্থা! সারা জীবন এমন কারও সঙ্গে কাটাতে পারবেন তো!

ব্রেক আপ:

ব্রেক আপ হয়েছে মাত্র ক’ দিন। আর সেই ফাঁকা জায়গাতেই আপনার এনট্রি! নিজেদের মধ্যে কথা কম হয়, বরং এক্স-কে নিয়ে শুনতে হয় বেশি! বলি কি আর একটু ভেবে দেখুন।

বিয়ে পাগল:

সম্পর্ক সবে কফি শপ থেকে এগিয়ে সিনেমা পর্যন্ত গিয়েছে, আর এর মধ্যে বাড়ির লোকের সঙ্গে আলাপ করার আবদার! এমনকি উইন্ডো শপিংয়ে শুধু বেনারসির দিকেই নজর! আপনি নিজে তৈরি তো?