বার্তা পরিবেশক, অনলাইন:: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি ) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডলের আদালতে মামলার আবেদন জমা দেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

এদিন বাদির জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনার করে, আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন বিচারক।

মামলার অভিযুক্ত অপর আসামিরা হলেন− জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ন সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, মো. আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আব্দুল হালীম, রফিকুল ইসলামসহ অজ্ঞাতনামা আরও তিন জনের কথা উল্লেখ করা হয়েছে।

বাদির এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করে। ওই সময় বাদীকে শর্ত দেয় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে করা মামলাগুলো ৭ দিনের মধ্যে প্রত্যাহার করতে হবে। পরবর্তীতে বেঁধে দেওয়া সময় পার হওয়ার পর থেকে বাদীকে জামায়াদ-শিবির ও বিএনপির গুণ্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকে। যার ফলে বাদী বর্তমানে চিন্তিত।

এজাহারে আরও উল্লেখ করা হয়, লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ন সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, ম্যাসেনজারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে হেয় প্রতিপন্ন (কটূক্তি) করে কথা লিখেন। যাহর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

বাদি মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারিরও আবেদন জানান।