বার্তা পরিবেশক, অনলাইন :: রাজধানীর বাড্ডা এলাকা থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনের সময় মাদকব্যবসায়ী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১। এ সময় ৩৬ কেজি গাঁজা ও মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটিও জব্দ করেছে র‍্যাব।

র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি  সাংবাদিকদের জানান, আজ মঙ্গলবার বাড্ডা থানার প্রগতি স্মরণী এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদকব্যবসায়ী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. শরিফুল ইসলাম (২৫) ও মো. মাইনুদ্দিন ওরফে আবন (২৪)। এ সময় আসামিদের নিকট থেকে ৩৬ কেজি গাঁজা ও নগদ ৮ হাজার ২২০ টাকা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপটিও জব্দ করা হয়।

গ্রেপ্তার হওয়া আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা হবিগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসত। পরবর্তীতে গাঁজার চালানগুলো পিকআপে করে রাজধানী ঢাকাসহ সারা দেশে মাদকব্যবসায়ীদের কাছে সরবরাহ করা হত। আসামি মো. শরিফুল ইসলাম পেশায় একজন পিকআপ চালক। সে ইতিপূর্বে ১০ থেকে ১২টি মাদকের চালান রাজধানী ঢাকা ও গাজীপুরে নিয়ে এসেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদকব্যবসায়ীরা তাকে ৪৫ হাজার টাকা করে দিত বলে জানায়।

অপরদিকে আসামি মাইনুদ্দিন পেশায় ট্রেইলার্সের কাজ করে। ট্রেইলার্সের কাজের পাশাপাশি সে দীর্ঘদিন ধরে মাদকব্যবসায়ের সঙ্গে জড়িত। মাদক পরিবহনে সে শরিফুলের সহযোগী হিসেবে কাজ করে। চালান প্রতি আসামি সুমন তাকে ২০ হাজার টাকা করে দিত বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।