২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কারচুপির অভিযোগে ঝালকাঠিতে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৫ অপরাহ্ণ, ১৫ মে ২০১৮

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউপি নির্বাচনে কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. ওয়ারেচ আলী খান নির্বাচন বর্জন করেছে। পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে ভোট গ্রহণের জন্য নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে আবেদন করেন তিনি।

মঙ্গলবার (১৫ মে) বেলা ১টার দিকে ঝালকাঠি শহরের কামারপট্টিস্থ কার্যালয়ে এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির এ প্রার্থী।

এর আগে বেলা ১১টার সময় রিটার্নিং কর্মকর্তা বরাবরে নিকট একটি আবেদন করেনে। এতে তিনি উল্লেখ করেন, ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল বাশার খানের কর্মী সমর্থক ও বহিরাগত ক্যাডারদের মাধ্যমে ধানের শীষের পোলিং এজেন্টদেরকে সকল কেন্দ্র থেকে মারধর করে বাহির করে দেয়। সকল ভোট কেন্দ্র দখল করে চেয়ারম্যান পদের ব্যালট ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে নৌকা মার্কায় সিল দিয়ে ব্যালট বাক্সে ঢুকায়।

এ বিষয়ে তাৎক্ষনিকভাবে প্রিসাইডিং অফিসারসহ কর্তব্যরত সকল কর্মকর্তাকে অবহিত করা হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। তাই আবেদনের মাধ্যমে স্থানীয় সরকার বিধিমালা অনুযায়ী পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত ও বাতিল করে নির্বাচনের নতুন দিন ধার্য্য করার আবেদন জানানো হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শাহিন শরীফ বরিশালটাইমসকে জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন