২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কী দিয়ে ইফতার করলেন খালেদা জিয়া

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৫ অপরাহ্ণ, ১৮ মে ২০১৮

কারাগারে থেকেই প্রথম রোজা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অসুস্থ হলেও প্রতিটি রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার জন্য ইফতার ও সেহরির খাবারের ব্যবস্থা করেছে কারা কর্তৃপক্ষ।

সাবেক এই প্রধানমন্ত্রীর প্রথম রোজার ইফতারে ছিল মুড়ি, ছোলা, পিয়াজু, আলুর চপ, বেগুনি, জিলাপি, শরবত (লেবু), খাসির হালিম ও কাবাব।

কারা সূত্রে জানা গেছে, এবার সরকারিভাবে একজন সাধারণ বন্দির জন্য ইফতারে ২৭ টাকা ২০ পয়সা বরাদ্দ রাখা হয়েছে। আর একজন প্রথম শ্রেণীর ডিভিশনপ্রাপ্ত বন্দির জন্য বরাদ্দ ধরা হয়েছে ৩৯ টাকা ৫০ পয়সা।

সূত্র জানায়, জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার প্রথম সেহরিতে ভাত, মাছ, মাংস, ডাল, সবজি, কলা, দুধ দেওয়া হয়েছে। প্রতিদিনের এই তালিকায় দুধ, কলা ও সবজি ঠিক থাকলেও মাছ, মাংসের ক্ষেত্রে একেকদিন একেকটা দেয়া হবে।

কারাসূত্র আরও জানায়, খালেদা জিয়ার ইফতার ও সেহরি কারাগারের অভ্যন্তরে প্রতিদিন বাবুর্চি দিয়ে তৈরি করার পরা সেটি চিকিৎসক দিয়ে পরীক্ষার পরই তাকে সরবরাহ করা হবে।

এছাড়া তার নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পরিবার ছাড়া অন্য কারো দেওয়া খাবার ও ইফতার সামগ্রী গ্রহণ করবে না কারা কর্তৃপক্ষ। তারপরও কেউ কিছু দিতে চাইলে কর্তৃপক্ষের অনুমতি চেয়ে আবেদন করতে হবে।

এর আগে শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে ১০/১৫ জন নেত্রী কারাবন্দি খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে কারাগারে যান। কিন্তু কারা কর্তৃপক্ষের পূর্ব অনুমতি না থাকায় তাদের নেয়া ইফতার সামগ্রী ফেরত পাঠানো হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে খালেদা জিয়া।

26 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন