২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গভীর রাতে সুন্দরবন লঞ্চে আগুন, আতঙ্ক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৪ অপরাহ্ণ, ০৬ মে ২০১৬

বরিশাল: সাড়ে ৬ শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে বরিশাল আসার পথে সুন্দরবন-৮ লঞ্চে হ্যাচে আগুন লাগে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩ টায় এ ঘটনা ঘটলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে। তবে সব যাত্রীদের নিরাপদে বরিশাল ঘাটে নামিয়ে দেয়া হয়েছে। অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

সুন্দরবন লঞ্চের কেরানী  মো. সুজন জানান, ঢাকা সদরঘাট থেকে বৃহষ্পতিবার রাত ৯ টায় ৬ শতাধিক যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেন। রাত সাড়ে ৩ টার দিকে লঞ্চটি বরিশালের হিজলা এলাকায় পৌঁছলে যাত্রীরা ডেকের একটি ঢাকনা থেকে ধোয়া দেখতে পান। পরে ঢাকনা খুলে হ্যাচে আগুন লাগার দৃশ্য দেখা যায়।

বিষয়টি নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে লঞ্চের স্টাফরা তাৎক্ষনিক আগুন নিভিয়ে ফেলায় বড় ধরেনর কোন দুর্ঘটনা ঘটেনি বলে জানান তিনি। তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে, ওইসব মালামালের মধ্যে থাকা চার্জার ফ্যানের কারণে এ আগুনের সূত্রপাত ঘটে।’

ব্যবসায়ীরা খবর পেয়ে সকালে বরিশাল লঞ্চ ঘাটে গেলে তাদের হিসাব অনুযায়ী  জগন্নাথ ক্লোথ স্টোর্সের সাড়ে ৬ লাখ টাকার কাপড় এবং এল ওয়াস স্টোরের দেড়লাখ টাকার মালামাল নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও প্লাস্টিকের পাইপ, ইলেকট্রিক সামগ্রী, জুতাসহ নানান পন্য আগুনে ক্ষতিগ্রস্থ ও পুড়ে গেছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফারুক হোসেন জানান, তাদের এক সদস্য ওই লঞ্চের যাত্রী ছিলেন। যাত্রীদের সহায়তায় ফায়ার সার্ভিসের ওই স্টাফের প্রচেষ্টায় লঞ্চের লোকদের সহায়তায় আগুন নেভানো হয়। না হলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারতো।

পুরো বিষয়টি তদন্ত করে  প্রতিবেদন দেয়া হবে বলে জানান এই কর্মকর্তা। এ বিষয়ে বরিশাল নদী বন্দরের ট্রাফিক ইন্সপেক্টর সানোয়ার হোসেন বলেন, এঘটনায় তারা তদন্ত কমিটি গঠন করেছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন