২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২০ অপরাহ্ণ, ৩০ এপ্রিল ২০১৬

স্বাক্ষর জালিয়াতি করে অর্থ উত্তোলন ঘটনায় পটুয়াখালীর দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সালাহ্ উদ্দিন সৈকতকে সাময়িক বরখাস্ত। পরিচালনা কমিটির অধিকাংশর কোরাম সভায় নেয়া সিদ্ধান্তের লিখিত আদেশের কপি গতকাল শনিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রেরণ করা হয়েছে।

 

জানা যায়, উপজেলার মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ৮ জন শিক্ষক নিয়োগে অর্ধ কোটি টাকা বানিজ্য, বিদ্যালয় তহবিলের প্রায় এক কোটি টাকা আত্মসাৎ করতে পরিচালনা কমিটির সভাপতি ও সদস্যদের স্বাক্ষর জাল-জালিয়াতির আশ্রয় নেয়ায় বৃহস্পতিবার শিক্ষক চাকুরী শর্ত বিধিমালা ১৯৭৯ এর ১৩ ধারায় ০১ মোতাবেক সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

একই সভায় সিনিয়র শিক্ষক হারুন-অর-রশিদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়। সভায় উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির সভাপতি গোলাম মোস্তফা প্যাদা, সদস্য নাসির উদ্দিন সান্টু, আঃ ছালাম মাতুব্বর, সংরক্ষিত সদস্য মেরীনা সুলতানা, শিক্ষক প্রতিনিধি হারুন-অর-রশিদ, নাসির আহমেদ প্রমূখ।

 

উল্লেখ্য অবৈধভাবে শিক্ষক নিয়োগ ও স্বাক্ষর জালিয়াতি করে বিদ্যালয় তহবিলের অর্থ উত্তোলন ঘটনায় আদালতে একাধিক মামলা চলমান এবং বিভাগীয় তদন্তাধীন রয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন