২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালীতে ট্রাকভর্তি ৩ লাখ বাগদা চিংড়ি রেণু ‍আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, ০৫ জুন ২০১৮

পটুয়াখালীতে দুমকি উপজেলায় প্রায় তিন লাখ বাগদা চিংড়ির রেনু পাচারকালে একটি মিনি ট্রাকসহ দুইজনকে আটক করেছে কোস্টগার্ড। সোমবার দিবগত গভীর রাতে উপজেলার লেবুখালী ফেরিঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। পরে মঙ্গলবার সকালে দুইজনকে আটক করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আটকরা হলেন- ড্রাইভার মো. রফিকুল ইসলাম (২৫) ও শ্রমিক মো. আল আমিন (২৯)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাবেকুন নাহার বলেন, প্রায় তিন লাখ রেনু পোনা ধরা হয়েছে। আমাদের মূল লক্ষ হচ্ছে এই সিন্ডিকেটের সঙ্গে জড়িতদের গ্রেফতার করা।

পটুয়াখালী কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মো. মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবগত গভীর রাতে দুমকির লেবুখালী ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে মহিপুর থেকে খুলনার বাগেরহাট অভিমুখে যাওয়ার সময় একটি মিনি পিকআপ (খুলনা মেট্রো ন-১১-১৪৬১) তল্লাশি চালানো হয়। এ সময় ১৪টি ড্রামভর্তি তিন লাখ পিস বাগদা রেণু পোনাসহ দুই ব্যক্তিকে আটক করা হয়। পরে সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাবেকুন নাহার আটক দুইজনকে পাচঁ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেন। এরপর জব্দকৃত রেণুগুলো পায়রা নদীতে অবমুক্ত করা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন