২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় ৮ জেলেকে কুপিয়ে জখম, জালসহ মাছ লুট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, ২৪ এপ্রিল ২০১৮

ভোলা সদর উপজেলার মেঘনা নদীতে তিনটি মাছধরা ট্রলারে জলদস্যুদের হামলার ঘটনা ঘটেছে। ট্রলারে থাকা ৮ জেলেকে কুপিয়ে জখম করার পাশাপাশি জালসহ মালামাল লুটে নিয়েছে। তবে পুলিশ বলছে সীমানা নিয়ে দ্বন্দ্বের কারণে বরিশালের মেহেন্দীগঞ্জ এলাকার লোকজন তাদের ওপর হামলা চালিয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার রাজাপুর ইউনিয়নের বঙ্গের চর এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- ছিদ্দিক মাঝি (৩০), বারেক মাঝি (৩৫), রশিদ মাঝি (৪৫), রাসেল মাঝি (২৫), মহাসিন (২০), ইয়াকুব (১৩), সিরাজ (৩০)। তাদের সকলের বাড়ি সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে।

আহত জেলে ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিভিন্ন এনজিওর ঋণের টাকা পরিশোধের চাপে পরে নিষিদ্ধকালীন সময়ের মধ্যেও সোমবার রাতে তারা ১৫জনজেলে লুকিয়ে ৩ টি ট্রলারে করে মাছ শিকার করতে যান। ওই সময় ৫-৬ টি ট্রলার নিয়ে ৩০ থেকে ৩৫ জন জলদস্যু তাদেরকে চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় তারা জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে এলোপাতারি কুপিয়ে আহত করে প্রায় ৫ লাখ টাকার জাল, ২ টি ট্রলারের ইঞ্জিন ও ৩ টি সোলার প্যানেল ও ব্যাটারি নিয়ে যায়।

ভোলা রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন বরিশালটাইমসকে বলেন, তাদের এলাকার জেলেরা বঙ্গের চর এলাকায় মাছ ধরতে গেলে জলদস্যুরা জেলেদের ওপর হামলা চালিয়ে মালামাল লুট করে ও জেলেদের কুপিয়ে জখম করে।

তবে ভোলা ইলিশা নৌ-পুলিশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী জামান বরিশালটাইমসকে বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, ভোলার জেলেরা মাছ ধরতে গেলে সীমানা নিয়ে দ্বন্দ্বের কারণে বরিশালের মেহেন্দিগঞ্জের পাতারহাট কালিগঞ্জের লোকজন তাদের ওপর হামলা চালায়। এ ব্যাপারে কোনো মামলা হয়নি।

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন