২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

যোদ্ধা সাজে সাজলেন কেন মেসিরা?

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:২০ অপরাহ্ণ, ১১ জুন ২০১৮

আকাশী-নীল জার্সিতে ওরা ২৩ জন। জার্সির ওপরে যুদ্ধের পোশাক। হুঙ্কার দিচ্ছেন শত্রুদের উদ্দেশে। ‘সেনাপতি’ লিওনেল মেসির হাতে একটি ফুটবল। তীব্র দৃষ্টিতে তারা তাকিয়ে সামনের দিকে। যেন শপথ নিয়েছেন কোনও অধরা স্বপ্ন পূরণ করার। এভাবেই ক্যামেরার সামনে দেখা গেল আর্জেন্টিনার বিশ্বকাপ দলকে। মেসিদের অভিনব এই ছবি টানানো আছে রাশিয়ায় আর্জেন্টিনার শিবিরে। কিন্তু কেন?

আর্জেন্টিনার গণমাধ্যম জানিয়েছে, এই বিশেষ ছবিটি প্রতি মুহূর্তে যেন মেসিদের মনে করিয়ে দিচ্ছে, কী উদ্দেশে তারা রাশিয়ায় এসেছেন। মূলতঃ আর্জেন্টিনার ফুটবলারদের উদ্বুদ্ধ করতেই এই ভাবনা। শনিবার রাতে স্পেন থেকে রাশিয়ায় এসেছে আর্জেন্টিনা। রবিবার মেসিরা নেমে পড়েন অনুশীলনে। বিশ্বকাপে মেসিদের প্রথম প্রতিপক্ষ আইসল্যান্ডও নেমে পড়েছে অনুশীলনে। মেসিদের মতো আইসল্যান্ডের ফুটবলাররাও শনিবার রাতে এসে পড়েন রাশিয়ায়। রবিবার ছিল প্রথম অনুশীলন।

বাকিদের থেকে আইসল্যান্ডের অনুশীলনের ছবিটা একটু আলাদা। অনুশীলনের সময় মাঠে প্রবেশ করার অনুমতি দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ফলে দেখা যায়, আইসল্যান্ডের অনুশীলন দেখতেই প্রচুর মানুষ এসেছেন। অনুশীলনের জন্য যে মাঠ বেছেছে আইসল্যান্ড, তাতে দেড় হাজার লোক ধরে। অনুশীলনের সময় তা অনেকটাই ভরে গিয়েছিল।

তবে এই ‘ভক্তদের’ মধ্যে কিন্তু বেশির ভাগই রাশিয়ার মানুষ। জানা গেছে, আইসল্যান্ড থেকে এখনও রাশিয়ায় এসে পৌঁছতে পারেনি সে দেশের সমর্থকেরা। আইসল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ম্যাগনাস গিলফাসন বলেছেন, ‘আমরা কিন্তু অনেক রকম ভাবে প্রতিপক্ষকে চমকে দিতে পারি।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন