২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এনপিপি : আব্দুল হাই মন্ডল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২০ অপরাহ্ণ, ২৪ মে ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে ন্যাশনাল পিপলস্ পার্টি (এন পি পি)’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মন্ডল বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করার মাধ্যমেই স্বচ্ছ, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচন বাস্তবায়নের সংগ্রাম এগিয়ে নিতে হবে। আজ বৃহস্পতিবার (২৪ মে) বিকাল ৫টায় বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত এন পি পি বরিশাল জেলা ও মহানগর শাখার উদ্দ্যোগে আযোজিত ইফতার পূর্ব আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

মহাসচিব বলেন, এতিমের টাকা আত্মসাৎকারীকে আল্লাহ তায়ালা কখনো সহ্য করেন না। যার পরিনাম দুনিয়াতে লাঞ্ছনা এবং পরকালে অপমানজনক শাস্তি তাকে ভোগ করতে হবে। যার বাস্তব প্রতিফলন আমরা বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে দেখতে পাচ্ছি। দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের অবস্থান অত্যন্ত পরিস্কার। আমরা দুর্নীতি করি না, করবো না এবং বরদাস্ত করবো না।

তিনি আরও বলেন- এনপিপি একটি পরিচ্ছন্ন রাজনৈতিক দল। এনপিপি এ দেশের মানুষের কল্যাণে রাজনীতি করে। দুর্নীতিমুক্ত, জঙ্গিমুক্ত, সন্ত্রাসমুক্ত, চাদাবাজ ও মাদকমুক্ত সমাজ গঠনই এনপিপি’র লক্ষ্য। সরকার মাদকের বিরুদ্ধে যে অভিযান চালিয়ে যাচ্ছে, এটি আরও আগেই করা উচিৎ ছিল। তাহলে দেশে মাদকের এত ছড়াছড়ি হতো না। এই মাদকের হাত থেকে যুবসমাজ, ছাত্রসমাজসহ এদেশের মানুষকে রক্ষা করতে হবে। তাহলেই আমরা পরিচ্ছন্ন একটি সমাজ তথা একটি দেশ আগামী প্রজন্মকে উপহার দিতে সক্ষম হবো।

তিনি অতিতের ২০ দলীয় জোটের হিংসাত্বক অবোরোধ কর্মসূচির সমালোচনা করে বলেন, আন্দোলোনের নামে জীবন্ত মানুষ পুড়িয়ে মারার খেসারত এখন বিএনপিকে গুণতে হচ্ছে। ৩০ লক্ষ শহীদের রক্তের সাথে বিএনপি বেইমানি করেছে, একটি স্বাধীন দেশে স্বাধীনতা বিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে বেগম খালেদা জিয়া মহান মুক্তিযুদ্ধকে অসম্মান করেছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষ তা মনে প্রাণে ঘৃণা করেছে, বিএনপিকে ধিক্কার দিয়েছে। আজ তারই ধারাবাহিকতায় বিএনপির জনসমর্থন তলানিতে পৌছেছে।

এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল মহানগরের সভাপতি এ বি এম মাসুদ করিমের সভাপতিত্বে বরিশাল মহানগরের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মেহেদী হাসান রনির সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মো. সেলিম তালুকদার, ঢাকা মহানগরের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য মো. আনিসুর রহামান দেওয়ান, প্রভাষক ডা. পি কে মিত্র, চেয়ারম্যানের উপদেষ্টা ঝালকাঠী জেলা সভাপতি অধ্যক্ষ বরিশাল জেলার সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডা. শামিমা নাসরিন, ন্যাশনাল পিপলস্ স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব এমাদুল হক রানা, ন্যাশনাল পিপলস্ স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. সাহেব আলী হাওলাদার রনি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঝালকাঠি জেলা সভাপতি মোশারেফ হোসেন লিটন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক জিয়াউর রহমান হিরা, কেন্দ্রীয় সহ-সমবায় বিষয়ক সম্পাদক ও বরিশাল মহানগর সাংগঠনিক সম্পাদক আশ্রাফ হোসেন সাজ্জাদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- পিরোজপুর জেলার সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বরিশাল মহানগর যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল হক মোহন, সহ-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রিয়াদ, সহ-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তালুকদার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. রত্তন, মো. লিটন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লিটন চৌধুরী, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মোহন আল মহসিন, জেলা সহ-সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম চৌধুরী সুজন, সাংগঠনিক সম্পাদক খাজা একরামুল হক পিকু, মো. লিটন, মহানগর সাংগঠনিক সম্পাদক লিটন খান, মহানগর অর্থ সম্পাদক আকতার জামান রাজু, প্রচার সম্পাদক তাজবির মাহমুদ বাবু, যুগ্ম প্রচার সম্পাদক কামরুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. খোকন হাওলাদার, কৃষি বিষয়ক সম্পাদক নুরুজ্জামান সরদার মিন্টু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. মেহেদী আজিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রাহাজ কিবরিয়া মিন্টু, যুগ্ম মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুর রব, যুগ্ম দপ্তর সম্পাদক হারাধন হাজরা বাবু, শ্রম বিষয়ক সম্পাদক রবিন কুন্ড, এনজিও বিষয়ক সম্পাদক আরিফুর হাসান রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক মো. জলিল মহানগর ছাত্র বিষয়ক সম্পাদক সহ-ছাত্র বিষয়ক সম্পাদক আজমাইন হাসান সিয়াম, পিরোজপুর জেলার নাজিরপুর থানা সভাপতি নাসির উদ্দিন নিশাত, স্বরুপকাঠি থানা সাংগঠনিক সম্পাদক মহসিন ও বরিশাল মহানগর সদস্য রিয়াজ আল আমিন প্রমুখ।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন