২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

১ জুলাই থেকে ২১ জেলার পরিবহন ধর্মঘটের হুমকি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৭ অপরাহ্ণ, ২০ জুন ২০১৭

বরগুনার বিভিন্ন আঞ্চলিক মাহসড়কে অবৈধ যানচলাচল বন্ধ না করা হলে আগামী ১ জুলাই থেকে বৃহত্তর বরিশাল ও খুলনার ২১ জেলার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। বরগুনা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মঙ্গলবার (২০ জুন) সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন। অবৈধ যান চলাচল বন্ধের জন্য ২৩ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা কিসলু লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ‘সরকারের নিয়মকে উপেক্ষা করে বরগুনার বিভিন্ন আঞ্চলিক মহাসড়কে অবৈধ নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক, মাহিন্দ্র ও ভাড়ায়চালিত মোটরসাইকেল অহরহ চলাচল করছে। যে কারণে যান চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে।’

গত ১১ জুন বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ে সড়ক ও পরিবহন (বিআরটিএ) সংক্রান্ত সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, প্রশাসনের অনুমতি সাপেক্ষে সব আঞ্চলিক সড়কে যে কোনও যান চলাচল করতে পারবে। এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন বাস ও মিনিবাস চালক সমিতি। একইসঙ্গে সড়ক ও সেতু মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ (বিআরটিএ) সংস্থাপন অধিশাখার প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী নসিমন, করিমন, ইজিবাইক, ভারায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধের দাবি জানান।

আগামী ২৩ জুনের মধ্যে মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ না করা হলে আগামী ১ জুলাই থেকে বৃহত্তর বরিশাল ও খুলনার ২১ জেলার পরিবহন বন্ধ রাখার ঘোষনা দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন- বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, নির্বাহী সভাপতি নিজামুল হাসান নাজেম, যুগ্ম সম্পাদক গোলাম আহাদ সোহাগ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. গোলাম কবির, কোষাধ্যক্ষ আষুতোশ সরকার, বরগুনা জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাব উদ্দিন সাবু প্রমুখ।”

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন