২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

দুমকিতে মাদক ব্যবসায়ীদের হামলায় মুক্তিযোদ্ধা হাসপাতালে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৮ অপরাহ্ণ, ৩০ মে ২০১৮

মুক্তিযোদ্ধা জিএম সাখাওয়াত উল্লাহ। বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলার দক্ষিণ মুরাদিয়া গ্রামে। সে মরহুম মোজাহার উদ্দিন হাওলাদারের মেজপুত্র। বয়সের ভারে এখন অনেকটাই ন্যুব্জ তিনি। তেমন কোন জরুরী কাজ ছাড়া এলাকার বাইরেও যান না। এলাকার সকল অন্যায় কাজে বাঁধা প্রদানসহ অগ্রণী ভূমিকা রাখেন এই প্রতিবাদী মুক্তিযোদ্ধা। বরাবরই সোচ্চার ছিলেন এলাকায় মাদকদ্রব্য বিস্তার বন্ধেও। এটাই যেন কাল হলো তার।

এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী জলিল ও তার ছেলে রুবেল দলবলসহ পরিকল্পিতভাবে হত্যা করার চেষ্টা করে ওই বৃদ্ধ মুক্তিযোদ্ধাকে। গত ২৩ মে সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটে। ওই সময় হামলাকারীরা তাকে  মারাত্মকভাবে কুপিয়ে জখম করে এবং ঘরবাড়ি লুটপাট করে। বর্তমানে তিনি পটুয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে ( মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত) ১১ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় ২৮  মে মুক্তিযোদ্ধা জিএম সাখাওয়াত উল্লাহর স্ত্রী মোসা. জুবায়দা আক্তার মনি বাদী হয়ে আটজনকে আসামী করে দুমকি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় কলবাড়ি বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান,  মুক্তিযোদ্ধা জিএম সাখাওয়াত উল্লাহ অত্যন্ত সাদাসিধে এবং কোমল হৃদয়ের মানুষ। তিনি সহসা কারও সঙ্গে বিবাদেও জড়ান না। তবে সবসময় অন্যায়ের প্রতিবাদ করে থাকেন। এই হামলায় জড়িত জলিল ও তার পুত্র রুবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মুক্তিযোদ্ধা জিএম সাখাওয়াত উল্লাহর পরিবারের সদস্যরা জানান,  চিহ্নিত সন্ত্রাসী জলিলের বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলা ও নারী নির্যাতন মামলা চলমান রয়েছে। ইতোপূর্বে সে ডাকাতি মামলায় জেল খেটেছেন ।

তারা অভিযোগ করেন, অপরাধীরা এখনও প্রকাশ্যে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। মামলা দায়েরের পর তারা আমাদের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। আমরা সঠিক বিচার চাই।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন